• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

এক নজরে ঈদের পাঁচ চলচ্চিত্র

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুন ২০২৪  

বছরের দুটো ঈদ ঘিরে চলচ্চিত্র সংশ্লিষ্টদের থাকে ব্যাপক উৎসাহ। দুই ঈদে তারা নিজেদের চলচ্চিত্র প্রেক্ষাগৃহে নিয়ে আসতে চান। গত রোজার ঈদে সে কারণেই মুক্তি পায় ১১টি চলচ্চিত্র। মানসম্পন্ন প্রেক্ষাগৃহের অভাবে সৃষ্টি হয় অসম প্রতিযোগিতা। যার ফলে নির্মাতাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি ছবিগুলো। এবারের ঈদ উল আযহায় সংখ্যাটা অর্ধেকে নেমে এসেছে। ঈদ উপলক্ষ্যে মুক্তি পেতে যাচ্ছে পাঁচটি চলচ্চিত্র।

তুফান
রায়হান রাফি এ সময়ের অন্যতম সফল পরিচালক। আর শাকিব খান নিজেকে নিয়ে গেছেন ধরাছোঁয়ার বাইরে। নব্বই দশকের এক গ্যাংস্টার হিসেবে পর্দায় হাজির হতে যাচ্ছেন সময়ের দাবি মিটিয়ে চলা এ নায়ক। ‘তুফান’ ছবিটি নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে উন্মাদনা। মুক্তি পাওয়া গান ‘তুম কোন শহরের মাইয়া’ রীতিমতো ভাইরাল। ঈদের দুই দিন আগে মুক্তি পাওয়া ট্রেলারও ফেলেছে ব্যাপক সাড়া। আলফা আই, চরকি ও এসভিএফের যৌথ প্রয়াসের এ চলচ্চিত্রে আছেন মিমি চক্রবর্তী ও নাবিলা। ট্রেলারে দেখা মিলেছে চঞ্চল চৌধুরী, সালাহউদ্দিন লাভলু, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, মিশা সওদাগর ও শহীদুজ্জামান সেলিমের। সবমিলিয়ে ঈদের সবচেয়ে কাঙ্ক্ষিত ছবি ‘তুফান’।

ময়ূরাক্ষী
রাশিদ পলাশ নির্মাণ করেছেন ‘ময়ূরাক্ষী’। গোলাম রব্বানির চিত্রনাট্যে অভিনয় করেছেন চিত্রনায়িকা ববি। তার গ্ল্যামারাস লুক ইতোমধ্যে দর্শকের মাঝে আলোচনার জন্ম দিয়েছে। এ ছবিতে আরো অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ ও সাদিয়া আফরীন মাহি। এ ছবিটির সঙ্গে ‘ম্যাডাম ফুলি’ খ্যাত চিত্রনায়িকা শিমলার জীবনের একটি ঘটনার মিল আছে বলে গুঞ্জন রয়েছে। সে কারণেই হয়তো দর্শকের মাঝে ছবিটি নিয়ে আগ্রহের মাত্রা বেড়েছে।

রিভেঞ্জ
ঢালিউডের এ সময়ের সবচেয়ে সফল চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী। গেল ঈদে তার অভিনীত ‘দেয়ালের দেশ’ ও ‘মায়া’ দর্শকনন্দিত হয়েছিল। এবারের ঈদেও থাকছেন বুবলী। মুক্তি পেতে যাচ্ছে ‘রিভেঞ্জ’। ছবিটি পরিচালনা করেছেন মোহাম্মদ ইকবাল। এ ছবিটি নিয়েও দর্শকের মাঝে রয়েছে আলোচনা।

ডার্ক ওয়ার্ল্ড
নন্দিত নির্মাতা ম‌োস্তাফিজুর রহমান মানিকের ঈদের ছবি ‘ডার্ক ওয়ার্ল্ড’। এ ছবিতে অভিনয় করেছেন নবাগত মুন্না খান। নতুন নায়ককে নিয়ে নিজের রোমান্টিক ড্রামা ইমেজ ভাঙছেন নির্মাতা। সঙ্গে থাকছেন ওপার বাংলার গ্ল্যামারাস অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। এ ছবির আইটেম গান আসিফ আকবরের গাওয়া মংলু মদ ইতোমধ্যে আলোচনায় এসেছে।

আগন্তুক
গেল ঈদে পূজা চেরী অভিনীত ‘লিপস্টিক’ আল‌োচনায় ছিলো। এবারো থাকছেন এ লাস্যময়ী নায়িকা। শ্যামল মওলার সঙ্গে তাকে দেখা যাবে ‘আগন্তুক’ ছবিতে। ছবিটি পরিচালনা করেছেন সুমন ধর। ওয়েব ফিল্ম হিসেবে নির্মাণ শুরু হওয়া ছবিটির প্রচারণায় নেই পূজা। পারিশ্রমিক বিষয়ক জটিলতায় তিনি চুপ আছেন বলে জানিয়েছে একটি সূত্র।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –