• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ঝটপট পার্টি সাজ   

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৪  

শীতকাল মানেই হাজার রকম অনুষ্ঠানের ভিড়। বড়দিন, বর্ষবরণ, গায়ে হলুদ আর বিয়ের অনুষ্ঠান- একের পর এক পার্টি লেগেই থাকে। এর মধ্যে কিছু পার্টি আসে হুট করেই। কিছু পার্টি-অনুষ্ঠানে অংশগ্রহণ করতে হয় অফিস থেকে ফিরেই। তাই আজই রপ্ত করতে পারেন অল্প সময়ে নজরকাড়া পার্টি সাজ নেবার সূত্র।

প্রথমে জেনে নিন পার্টি কোথায় হচ্ছে এবং আপনি কেমন পোশাকে যাচ্ছেন। এবার আসুন সাজ প্রসঙ্গে। দিনের পার্টির জন্য বেছে নিতে পারেন জিন্স বা প্লাজোর সঙ্গে শর্ট কামিজ বা এ লাইন টপস। শীত থাকায় সঙ্গে নিতে হবে কার্ডিগ্যান বা জ্যাকেট। লাঞ্চ পার্টিতে ওয়েস্টার্ন পোশাক ছেড়ে যদি শাড়ি বেছে নেন তবে শিফনই বেস্ট। গয়না হোক অনাড়ম্বর। আজকাল অ্যান্টিক গয়না অথবা স্টোনের গয়নার চাহিদা বেশি। তাই আপনিও নিতে পারেন তেমন কোনো গহনা। মেকআপও একদম হালকা। ফুরফুরে এই সাজ আপনাকে অন্যদের থেকে আলাদা করবে।

পার্টি যদি হয় রাতে তাহলে সাজ হবে ভিন্ন। ওয়েস্টার্ন লুক চাইলে স্কিনি জিন্সের সঙ্গে মানানসই টপস বেছে নিতে পারেন। পায়ে থাকুক বুট। এ ছাড়া ওয়েস্টার্ন গাউন কিংবা শিফন বা সিল্কের শাড়ি পরলেও পার্টির ষোলোআনা পূর্ণ হবে। বাইরে পার্টি হলে রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঠাণ্ডাও কিন্তু বাড়বে। তাই সঙ্গে রাখুন শাল, মাফলার, টুপি। সঙ্গে এক্সেসরিজও রাখুন মানানসই। মেকআপও যেমন খুশি তেমন। অর্থাৎ পোশাক বুঝে হালকা বা গর্জিয়াস যে কোনো সাজ নিতে পারেন।
নিজের ত্বকের ধরন বুঝে মেকআপ নিবেন ঠিকই। কিন্তু তার আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। এবার অল্প করে প্রাইমার লাগিয়ে ব্লেন্ড করে নিন। এবার কনসিলার ব্লেন্ড করে নিন। এরপর স্পঞ্জ বা আঙ্গুলের সাহায্যে ফাউন্ডেশন মেখে নিন। ফাউন্ডেশন করার পর ফেস পাউডার বা কমপ্যাক্ট পাফ করে সামান্য ব্লাশঅন লাগান। মুখে একটা সুন্দর গ্লো আসবে। একটু গ্ল্যামার লুক চাইলে চিকবোনে হাইলাইটার লাগাতে পারেন।

দিনের পার্টির সাজে স্মোকি লুক বেছে নিতে পারেন। চোখে ন্যুড টোনের আইশ্যাডোর সঙ্গে লাগান হালকা কাজল। চাইলে সরু করে আইলাইনার লাগাতে পারেন। পুরো মেকআপ যদি ন্যুড না করতে চান তাহলে ঠোঁটে লাগিয়ে নিন লাল লিপস্টিক। অথবা যদি চোখ হাইলাইট করতে চান তাহলে মোটা আইলাইনার আর গাঢ় কাজলে ফুটিয়ে তুলুন চোখ। চোখ বিশেষভাবে হাইলাইট করলে ঠোঁটের মেকআপ কিন্তু হবে একদমই হালকা।

রাতের মেকআপ হতে পারে বেশ জমকালো। স্মোকি আইজ অথবা গ্লিটার আইশ্যাডো ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে রং মিলিয়ে বেছে নিন আইশ্যাডোর শেড। ইউটিউবে অনেক ধরনের মেকআপ টিউটোরিয়াল ভিডিও রয়েছে। নিজের পছন্দের লুক আনতে টিউটোরিয়াল দেখে শিখে নিতে পারেন।

শীতকালের একটা বড় সুবিধা হলো আপনি চুলের যে কোনো স্টাইল অনায়াসে করে ফেলতে পারেন। ইচ্ছা করলে চুল খোলা রাখতে পারেন, কিন্তু মনে রাখবেন চুল যদি স্বাস্থ্যোজ্জ্বল হয়, তাহলেই কিন্তু খোলা রাখলে দেখতে ভালো লাগবে। পার্টির আগে কাজের ব্যস্ততায় যদি শ্যাম্পু না করে উঠতে পারেন তাহলে টেনশন করবেন না। লম্বা চুল হলে হালকা হাতে খোঁপা অথবা মেসি খোঁপা করে নিতে পারেন। ভালো হয়, পার্টির আগের দিন শ্যাম্পু করা।

লেখক: উম্মে হানি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –