• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সামাজিক অবক্ষয় রোধে ঠাকুরগাঁওয়ে সুধী সমাবেশ 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত চরিত্র হননের প্রতিবাদে ও মূল্যবোধের অবক্ষয় রোধে ঠাকুরগাঁওয়ে এক সুধীজন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও প্রেসক্লাবের ভিআইপি হলরুমে সার্বজনীন রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীজন এই সমাবেশে উপস্থিত হয়ে তাদের মতামত তুলে ধরেন।

সভায় বক্তারা বলেন, বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত উদ্দেশ্য হাসিলের লক্ষে-কটাক্ষ ও হেয় প্রতিপন্ন করে বক্তব্য তুলে ধরা হয়। যার ফলে সমাজে নেতিবাচক প্রভাব পড়ছে এবং জেলার সুনাম ক্ষুন্ন হচ্ছে বলে বক্তারা তুলে ধরেন।

সভায় জেলার সংবাদকর্মীদের মধ্যে একে অপরের মামলা এবং হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সংবাদকর্মীদের মামলা সংক্রান্ত ভুল বোঝাবুঝির অবসান করার  অনুরোধ করা হয়।

অনুষ্ঠিত সুধী সমাবেশ থেকে এ ধরণের অপ্রচার রোধ কল্পে বেশ কিছু উদ্যোগ তুলে ধরে বক্তারা, জেলার রাজনৈতিক নেতৃবৃন্দকে দলমতের উর্ধ্বে উঠে সামাজিক ভাবে এসব সমস্যা সমাধানের পরামর্শ দেন।

সভায় সমাজের মূল্যবোধ ও একে অপরের প্রতি শ্রদ্ধা-ভ্রাতৃত্ব রোধ রক্ষায় সকলের অবস্থান থেকে দায়িত্ব পালন করার উপর গুরুত্বারোপ করা হয়।

সুধীজন সমাবেশে বক্তব্যদেন জেলা আ’লীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. মোস্তাক আলম টুলু, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাশু দত্ত টিটো, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, সাবেক সিভিল সার্জন ডা: আবু মোহাম্মদ খায়রুল কবির, সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতানুল ফেরদৌস, বিএনপি নেতা শরিফুল ইসলাম শরিফ, ওবায়দুল্লাহ মাসুদ, আ’লীগ নেতা অধ্যক্ষ জুলফিকার আলী, মোস্তাফিজুর রহমান রিপন, আশরাফুল হক চৌধুরী, জাসদ নেতা অধ্যক্ষ রাজিউর রহমান চৌ:, এ্যাড. সারোয়ার আলম, সিনিয়র সাংবাদিক আব্দুল লতিফ, কামরুল ইসলাম রুবাইয়েত, প্রমুখ।

পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন-আয়োজনের অন্যতম সংগঠক ঠাকুরগাঁও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু।

খুব শিগরিই এই প্লাটফর্ম থেকে জেলার আর্থসামাজিক উন্নয়নে বৃহৎ সংগঠনের আত্মপ্রকাশ ও তাদের রুপরেখা তুলে ধরা হবে। যা জেলার কল্যাণ কর ও সমাজ গঠনে ইতিবাচক ভুমিকা রাখবে বলে মনে করেন জেলার সুধীজনরা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –