• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বিএফইউজে-এর নেতাদের সঙ্গে ঠাকুরগাঁওয়ের সাংবাদিকদের মতবিনিময়     

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১  

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে ঠাকুরগাঁওয়ের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।  সভার শুরুতেই বিএফইউজের নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন স্থানীয় সাংবাদিকরা। 

ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইমদাদুল হক ভুট্টর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজের নবনির্বাচিত সভাপতি ওমর ফারুক, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম। 

সভায় সাংবাদিকদের অধিকার, নিরাপত্তা ও মর্যাদা নিয়ে আলোচনা করা হয়। পেশাদার সাংবাদিক তৈরির লক্ষে প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা সম্পর্কেও আলোচনা করা হয়৷ 

মতবিনিময় সভায় বিএফইউজের সভাপতি ওমর ফারুক বলেন, ফুলেল শুভেচ্ছায় সিক্ত করার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। পেশাগত স্বার্থে যে কোনো সমস্যায় আমরা আপনাদের পাশে থাকব। সেই সঙ্গে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের কারও কোনো সহযোগিতা প্রয়োজন হলে আমাদের জানাবেন, আমরা চেষ্টা করব। 

বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, আমাদের মূল ধারার সাংবাদিক হিসেবে কাজ করতে হবে। দেশে এখন অনেক ধারার সাংবাদিক পাওয়া যায়, যাদের জন্য আমাদের বদনাম হয়। তাদের মতো করে কোনো ধরনের কাজ করা যাবে না। সাংবাদিকতায় তিনটি বিষয় মাথায় রাখতে হবে আমাদের অধিকার, আমাদের নিরাপত্তা ও আমাদের মর্যাদা। যে তিনটি বিষয় নিয়ে বিএফইউজে কাজ করে চলছে। আমাদের বিএফইউজের সঙ্গে আপনারাও সংঘবদ্ধ হতে পারেন। মনে রাখবেন আমরা যে কোনো সাংবাদিক সংগঠনে থাকি না কেন সংবাদকর্মীদের স্বার্থে আমাদের এক ও ঐক্যবদ্ধ থাকতে হবে। যারা মফস্বলে সাংবাদিকতা করেন এবং যারা সাংবাদিক নেতৃবৃন্দ আছেন অবশ্যই সবাইকে প্রশিক্ষণের আওতাভুক্ত হতে হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –