• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

পীরগঞ্জ ডায়াবেটিক সমিতির প্রেস কনফারেন্স

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জুলাই ২০২৪  

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার মানুষের চোঁখ ছানিমুক্ত করার লক্ষ্যে কাজ করছে পীরগঞ্জ ডায়াবেটিক সমিতি। মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ ডায়াবেটিস এন্ড জেনারেল হাসপাতালের সভকক্ষে এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানান পীরগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও ডায়াবেটিস হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক ফয়জুল ইসলাম। 

তিনি জানান, পীরগঞ্জ উপজেলার অসংখ্য মানুষ চোঁখের ছানি রোগে ভূগছেন। অনেকে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না। তাছাড়া আশেপাশে চোঁখের চিকিৎসার ভাল কোন প্রতিষ্ঠান নেই। এ অবস্থায় উপজেলার চক্ষু রোগীদের চিকিৎসা করানো সহ চোঁখের ছানি অপসারণ করে “ছানিমুক্ত পীরগঞ্জ” গড়ার লক্ষ্যে কাজ করছেন তারা। এ লক্ষ্যে আগামী ৬ জুলাই পীরগঞ্জ ডায়াবেটিস এন্ড জেনারেল হাসপাতাল চত্ত্বরে বিনামুল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। দিনাজপুর গাঁওসুল আজম বিএনএসবি চক্ষু হাসপাতালের সহায়তায় ওই চক্ষু শিবিরে পীরগঞ্জ, রাণীশংকৈল, হরিপুর ও বালিয়াডাঙ্গী উপজেলার চক্ষু রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান এবং চোঁখের ছানি রোগীদের বাছাই করা হবে। বাছাইকৃত ছানি রোগীদের বিনামূল্যে অপারেশন করা সহ চশমা ও ওষুধ প্রদান করা হবে। 

তিনি আরো জানান, ৩ তলা বিশিষ্ট পীরগঞ্জ ডায়াবেটিস এন্ড জেনারেল হাসপতাল একটি অত্যাধুনিক হাসপাতাল। এখানে কিডনী রোগীর ডায়ালাইসিস সহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার উন্নত যন্ত্রপাতি ও অপারেশন থিয়েটার রয়েছে। জটিল রোগীদের হাসপাতালে রেখে চিকিৎসার ব্যবস্থাও রয়েছে। রয়েছে উন্নত ক্যাবিন ও শর্য্যা। এ হাসপাতালে শুধু ডায়াবেটিস রোগীই নয়, সকল প্রকার রোগের সু—চিকিৎসা দেয়া হচ্ছে। দেশের খ্যাতনামা চিকিৎসকরা এ হাসপাতালে এসে উন্নত চিকিৎসা সেবা প্রদান করছেন। চলতি মাসেই হাসপাতালটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবেও বলে জানান তিনি।

প্রেস কনফারেন্সে উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক ব্যাংকার দবিরুল ইসলাম, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, ডায়াবেটিক সমিতির অর্থ সম্পাদক সলেমান আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা বক্তব্য দেন। এ সময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ১৮ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –