• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

বিএনপির অশুভ খেলা আমরা খেলতে দেব না: ওবায়দুল কাদের

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩  

 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলনে হোঁচট খেয়ে ওয়ান ইলেভেনের স্বপ্ন দেখছে। তারা (বিএনপির নেতাকর্মী) দুঃস্বপ্ন দেখছেন কিনা সেটাই বিষয়। তারা বাংলাদেশের শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চায়। এই অশুভ খেলা আমরা খেলতে দেব না।

বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, এক এগারোর দুঃস্বপ্ন দেখছে বিএন‌পি। তাই দল‌টির নেতারা আন্দোলনে ব্যর্থ হয়ে ডক্টর মুহাম্মদ ইউনূসকে নিয়ে নতুন খেলায় মেতেছে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ড. ইউনূস জাতীয় স্মৃতিসৌধ, শহিদ মিনারে যায় না। বন্যা জলোচ্ছ্বাসে যার অংশগ্রহণ নেই, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার পক্ষে বিবৃতি দিলেন। যে মানুষ বাংলাদেশের সুখে দুঃখে নেই, তার জন্য দরদ কেন?

তি‌নি আরো বলেন, নোবেল পুরস্কার পেয়েছেন বলেই সব অপরাধ থেকে অব্যাহতি পাবেন, এমন কথা নেই। তিনি শ্রমিকের টাকা মেরে খেয়েছেন, ট্যাক্স ফাঁকি দিয়েছেন। আন্তর্জাতিক ব্যক্তিরা ইউনূসের পক্ষে যেখানে বিবৃতি দিয়েছেন, সেই স্পেস কিনতে ২ মিলিয়ন ডলার লাগে। বিজ্ঞাপনের এ অর্থ কোত্থেকে এলো সেটা আমাদের জিজ্ঞাসা। 

তিনি বলেন, ড. ইউনূস আমাদের সঙ্গে নেই, আমরা কেন তার সঙ্গে থাকবো? কেউ আইনের ঊর্ধ্বে নয়। ভালো মানুষ, সোশ্যাল বিজনেস করেন, তিনি শ্রমিকের টাকা আবার মেরে খান। তার মামলা স্থগিত কেন করবো?

ওবায়দুল কাদের বলেন, যারা গণতন্ত্রকে হত্যা করেছে, দুর্নীতি করছে, তারাই গণতন্ত্র উদ্ধারের কথা বলছে, দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে। তাদের লজ্জা নেই।

চিকিৎসার জন্য বিদেশ গিয়ে বিএনপি মহাসচিবের দলীয় কাজে ব্যস্ত থাকারও সমালোচনা করে ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি মহাসচিব চিকিৎসা নিতে গিয়ে প্রতিদিন আন্দোলনের ডাক দিয়ে বিবৃতি দিচ্ছেন। অথচ আমি চিকিৎসা নিতে গিয়ে কোনো বিবৃতি দেইনি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –