• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

স্কুলের প্রধান শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় যুবদল নেতা গ্রেফতার

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুলাই ২০২১  

চট্টগ্রাম নগরীতে একটি স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের ওপর চড়াও হওয়ার অভিযোগে এক যুবদল নেতাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৩ জুলাই) রাতে নগরীর ডবলমুরিং থানার মনসুরাদাব খান বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।  

পুলিশ জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে স্কুলের আঙিনায় বিয়ের অনুষ্ঠানের অনুমতি না দেওয়ার পরও জোর করে তারা আয়োজন করে। খবর পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তারা গিয়ে সেই আয়োজন ভণ্ডুল করেন। এরপরই মূলত এ কাণ্ড করেন ওই যুবদল নেতা।

পুলিশ আরো জানায়, গ্রেফতার মো. হারুন (৫০) চট্টগ্রাম মহানগর যুবদলের সহসভাপতি। গত ৩০ জুন তিনি মনসুরাবাদ খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক মোহাম্মদ নিজাম উদ্দিনকে হুমকি দেন ও লাঞ্ছিত করেন।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় হারুনসহ ছয়জনকে আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন- হারুনের বড় ভাই মো. একরাম মিয়া (৫৫) ও জানে আলম (৫৭) এবং একই বাড়ির মো. প্রিন্স (৩৭) ও মো. আল নাহিয়ান (২২)। একরাম স্কুল পরিচালনা কমিটির অভিভাবক প্রতিনিধি হিসেবে আছেন।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গত ২৫ জুন একরামের মেয়ের বিয়ের অনুষ্ঠান ছিল। এজন্য তারা স্কুলের আঙিনায় অনুষ্ঠান করার অনুমতি চেয়েছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত লে.কর্নেল ইকবাল শফি ও প্রধান শিক্ষক মোহাম্মদ নিজাম উদ্দিনের কাছে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে তারা বিয়ের আয়োজনের অনুমতি দিতে অপারগতা প্রকাশ করেন। এরপরও ২৫ জুন স্কুলে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে। কিন্তু রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গিয়ে অনুষ্ঠান বন্ধ করে দেন।

‘বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দেওয়ায় হারুন ও তার ভাইয়েরা চরম ক্ষুব্ধ হন। হারুন প্রথমে স্কুলের এক শিক্ষককে এবং পরে প্রধান শিক্ষককে ফোন করে স্কুলে না আসার জন্য হুমকি দেন। ৩০ জুন হারুন, একরাম ও জানে আলম লোকজন নিয়ে প্রধান শিক্ষকের কার্যালয়ে প্রবেশ করেন। সেখানে আগে থেকে উপস্থিত ছিলেন থানা শিক্ষা কর্মকর্তা। হারুন প্রধান শিক্ষককে সবার সামনে লাঞ্ছিত করেন। তখন কৌশলে শিক্ষা কর্মকর্তা বিষয়টি মোবাইলে ভিডিও ধারণ করেন। স্কুলের সিসি ক্যামেরায়ও এর ধারণ করা দৃশ্যে সত্যতা পাওয়া যায়’— বলেন ওসি মহসীন।

এ ঘটনায় প্রধান শিক্ষক নিজাম উদ্দিন মামলা দায়ের করলে পুলিশ হারুনকে গ্রেফতার করে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে ওসি মহসীন জানিয়েছেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –