• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বকে পথ দেখাচ্ছে বাংলাদেশ: শিক্ষামন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে অগ্রগতি দৃশ্যমান। বাংলাদেশ বিশ্বের ৩৫তম অর্থনীতির দেশে পরিণত হয়েছে। কৃষি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আগামীতে এ অগ্রগতি অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বেই সবক্ষেত্রে বিশ্বকে পথ দেখাচ্ছে বাংলাদেশ।

শনিবার টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা যুবলীগের সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, তরুণরাই বাংলাদেশের ভবিষ্যৎ। তাদের দায়িত্ব আগামী দিনে নৌকার বিজয় নিশ্চিত করা। দেশের প্রতিটি এলাকায় মানুষের কাছে আমরা যেন শেখ হাসিনার কথা, উন্নয়নন ও শান্তির বার্তা পৌঁছে দিতে পারি। এজন্য আমাদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ কখনো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া ক্ষমতায় যায়নি। সেটি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আরো একবার প্রমাণিত হয়েছে। গাজীপুরের নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে।

ডা. দীপু মনি বলেন, যে অপশক্তি পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যা করেছে, ২০০৪ সালে গ্রেনেড হামলা করে আইভী রহমানসহ ২৪ জনকে হত্যা করেছে, ২০১৩ সালে অগ্নিসন্ত্রাস চালিয়েছে- তারা আবারো দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করতে চায়, নৈরাজ্য সৃষ্টি করতে চায়। কারণ তারা জানে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে তাদের ক্ষমতায় যাওয়া সম্ভাবনা নেই। তারা কোনোদিন সুষ্ঠু নির্বাচন করেনি, সবসময় পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করেছে।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –