• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৩ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আনারের লাশের খোঁজে ভারতীয় নৌবাহিনীর দ্বারস্থ সিআইডি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ জুন ২০২৪  

ভারতে গিয়ে খুন হয়েছেন এমপি আনোয়ারুল আজীম আনার। তবে মরদেহ উদ্ধার করা যায়নি এখনো। টানা কয়েকদিন ধরে তল্লাশির পর কলকাতার সঞ্জীবা গার্ডেন্সের সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডিতাংশ উদ্ধার করা হলেও তা আনারের কিনা নিশ্চিত হওয়া যায়নি। এমন অবস্থায় মরদেহের খোঁজ পেতে ভারতীয় নৌবাহিনী ও কোস্টগার্ডের সহায়তা নেয়ার প্রক্রিয়া শুরু করেছে পশ্চিমবঙ্গ অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার কলকাতার একাধিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, খালের নোংরা পানি থেকে বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিমের মরদেহের হাড় এবং মাথার খুলি উদ্ধার করতে এবার ভারতীয় নৌবাহিনী এবং উপকূলরক্ষী বাহিনীর (কোস্টগার্ড) সাহায্য নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে পশ্চিমবঙ্গ সিআইডি।

ঐ খুনের ঘটনায় গ্রেফতারকৃত জিহাদ হাওলাদারের দাবি ছিল, আজিমের মরদেহের হাড় এবং মাথার অংশ টুকরো টুকরো করে ভাঙড়ের পোলেরহাট থানা এলাকার কৃষ্ণমাটি এলাকার বাগজোলা খালে ফেলা হয়েছে। সেখানে গত সাতদিন ধরে বিপর্যয় মোকাবিলা বাহিনীর ডুবুরি নামিয়ে তল্লাশি চালিয়েও কিছু পাওয়া যায়নি।

মূলত ঐ খালের পানি নোংরা, ঘোলা এবং ময়লা-মাটিতে ভর্তি। উন্নততর প্রযুক্তি ব্যবহার করলে ঐ হাড় বা মাথার খুলির অংশ উদ্ধার হতে পারে বলে মনে করেন সিআইডির কর্মকর্তারা।

সিআইডির এক কর্মকর্তা জানান, উন্নততর প্রযুক্তি রয়েছে নৌবাহিনী এবং উপকূলরক্ষী বাহিনীর কাছে। তাই তাদের ডুবুরি দিয়ে তল্লাশি চালালে এমপি আনারের দেহের ঐ অংশ উদ্ধার করা যেতে পারে। এটা ধরে নিয়েই তাদের সঙ্গে যোগাযোগ করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। তবে তা ফলপ্রসু হবে কি না তা পরবর্তী সময়ে বোঝা যাবে।

ইতিমধ্যে কলকাতা নিউটাউনের বিলাসবহুল ওই আবাসিক কমপ্লেক্সের সেফটি ট্যাংক থেকে যে মাংসপিণ্ড উদ্ধার হয়েছে, সেগুলো ওই সংসদ সদস্যের কিনা, তা জানতে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মাংসপিণ্ড উদ্ধার হলেও আজিমের দেহের হাড়় কিংবা মাথার অংশ এখনও উদ্ধার করতে পারেনি সিআইডি।

তদন্তকারীরা জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যে ঐ ফরেনসিক রিপোর্ট আসবে। তা পজিটিভ হলে এমপি আনারের মেয়ে কিংবা তার কোনো আত্মীয়ের সঙ্গে ডিএনএ প্রোফাইল ম্যাচিংয়ের জন্য পাঠানো হবে ল্যাবরেটরিতে। প্রায় একইসঙ্গে হাড় এবং মাথার খুলি উদ্ধার করা গেলে তদন্তের ক্ষেত্রে সুবিধা হবে বলে মনে করছেন তদন্তকারীরা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –