• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ ঘণ্টায় র‍্যাবের অভিযানে গ্রেফতার ২৯০। মেট্রোরেল স্টেশনে হামলা: ছয়জন রিমান্ডে।

ঠাকুরগাঁওয়ে অ্যাম্বুলেন্সে শুয়ে ভোট দিলেন রোগী 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের দুই উপজেলায় প্রথম ধাপে ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার (৮মে) সকাল ৮টা থেকে বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলা নির্বাচনে মোট ৯০ কেন্দ্রের ৮০৮টি কক্ষে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। 

ভোটগ্রহণের শেষ সময়ে হরিপুর উপজেলায় হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অ্যাম্বুলেন্সে এসে ইব্রাহিম (৭০) নামে এক ভোটার ভোট দিয়েছেন। তিনি ৩টা ৫৫ মিনিটে কেন্দ্রে আসেন। পরে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা সিলসহ মাঠে গিয়ে তার ভোট নেন। 

জানা গেছে, উপজেলার হরিপুর গ্রামের বাসিন্দা ইব্রাহিম কয়েকদিন আগে স্ট্রোক করলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে তিনি জানতে পারেন যে ৮ মে উপজেলা নির্বাচন হচ্ছে। তখন তিনি স্ত্রীর কাছে তার ভোট দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। পরে তার ছেলে এবং স্ত্রী মিলে রংপুর থেকে তাকে হরিপুর উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে নিয়ে আসেন। এ সময় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা সিলসহ মাঠে গিয়ে তার ভোট নেন 

ইব্রাহিমের ছেলে মো. আবদুর রহিম বলেন, আমার বাবা কয়েকদিন আগে স্ট্রোক করেন। পরে তিনি শোনেন যে ৮ মে ভোট হবে। তাই তিনি ভোট দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন এবং আমরা তাকে আজকে শেষ সময়ে ভোট দেওয়ার জন্য নিয়ে আসি। পরে তাকে বাড়িতে নিয়ে যাই। 

অসুস্থ ইব্রাহিম বলেন, আমি বাঁচি কি মরি, তাই  আমার খুব ইচ্ছা ছিল ভোট দেওয়ার। সেই জন্যই আমি ভোট দিতে এসেছি।

এ বিষয়ে হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. আনোয়ার বলেন, একজন ব্যক্তি অ্যাম্বুলেন্সে করে ভোট দিতে এসেছেন জানতে পেরে তখনই আমরা তাকে সহযোগিতা করি। ভোট দেওয়ার জন্য অ্যাম্বুলেন্সের কাছে সব ধরনের কাগজ এবং সিলসহ নিয়ে যাই। পরবর্তীতে তিনি সেখানেই ভোট দেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –