• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

আজ রয়েছে বিপিএলের ২ টি খেলা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩  

নানা অনিয়ম আর সমালোচনা নিয়েই শুরু হয়েছে বিপিএল। প্রথম দিনের দুটি ম্যাচই বিপিএল জমিয়ে তোলার ইঙ্গিত দিল। প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে শুরু করেছে মাশরাফির সিলেট। দ্বিতীয় ম্যাচে চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে দিয়েছে রংপুর রাইডার্স।

দ্বিতীয় দিনের লড়াইয়ে প্রথম ম্যাচে মাঠে নামবে ঢাকা ডমিনেটরস এবং খুলনা টাইগার্স। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ফরচুন বরিশাল এবং সিলেট স্ট্রাইকার্স। আর রাতের ম্যাচেই অনেকদিন পর দেখা হবে সাকিব এবং মাশরাফীর। 

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সাকিব আল হাসান আর মাশরাফী বিন মোর্ত্তজার ভক্তদের মধ্য দীর্ঘদিন ধরেই একটা অঘোষিত লড়াই চলে আসছে। এই দুজন একসঙ্গে মাঠে নামা মানেই উত্তেজনার পারদ তুঙ্গে। এবার বিপিএলের সৌজন্য আরেকবার মুখোমুখি হচ্ছেন দেশের অন্যতম সেরা দুই তারকা।

এবারের বিপিএলে সেরা দল গড়েছে বরিশাল এবং সিলেট। মাশরাফীর নেতৃত্বে সিলেট দলে রয়েছেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, রুবেল হোসেন, রেজাউর রহমান রাজা, তানজিব হাসান সাকিব, শরিফুল্লাহ, জাকির হাসানের মত ক্রিকেটাররা।

বিদেশিদের তালিকাও বেশ ভালো। মোহাম্মদ আমির, ধনঞ্জয়া ডি সিলভা, গুলবাদিন নাইব, রায়ান বার্লদের মত কার্যকরী পারফরমার রয়েছে তাদের। চট্টগ্রামের বিপক্ষে প্রথম ম্যাচেই নিজেদের কার্যকরীতা প্রমাণ করেছেন তারা।

অন্যদিকে ফরচুন বরিশালে সাকিবের নেতৃত্বেও রয়েছে একঝাঁক তারকা ক্রিকেটার। মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, এবাদত হোসেন, ফজলে মাহমুদ রাব্বি, খালেদ আহমেদ, সাইফ হাসানদের মত ক্রিকেটাররা। 

বিদেশী সংগ্রহও রয়েছে দারুণ। রাহকিম কর্নওয়াল, চতুরঙ্গ ডি সিলভা, হায়দার আলি, ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, নাভিন-উল হক, কুশল পেরেরা, রহমানুল্লাহ গুরবাজ, কেসরিক উইলিয়ামসের মত ক্রিকেটাররা।

আজ সন্ধ্যায় যে বিপিএলে একটি মেগা ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে, তাতে কোনো সন্দেহ নেই। লড়াইটা আবার বাংলাদেশের সেরা দুই তারকারও বটে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –