• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দাদার ফনিক্স সাইকেলে চড়ে টুঙ্গিপাড়ার পথে নীলফামারীর সুজন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ মার্চ ২০২৩  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা ও তার জন্মদিন উদযাপনে বাইসাইকেলে টুঙ্গিপাড়ার যাত্রা শুরু করেছেন নীলফামারী সদর উপজেলার সুজাউদ্দৌলা সুজন নামের এক যুবক।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নীলফামারীর স্বাধীনতা অম্লান চত্বরের জিরো পয়েন্ট থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন তিনি। পথিমধ্যে বিকেল সাড়ে ৩টার দিকে পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে পৌঁছালে উপজেলা আওয়ামী লীগের পক্ষে তাকে স্বাগত জানান উপজেলা ছাত্রলীগের সভাপতি মোতালেব হোসেন পন্টিং।

জানা গেছে, সুজন নীলফামারী সদর উপজেলার চড়াইখোলা ইপির আব্দুল ওয়াদুদ রঞ্জুর ছেলে এবং ওই ইউনিয়নের সাবেক ছাত্র লীগের যুগ্ম সম্পাদক পারিবারিকভাবেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত তিনি। ছাত্র জীবন থেকেই জাতির পিতার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদনের স্বপ্ন দেখতেন। তার প্রতি অসামান্য ভালোবাসার নিদর্শন হিসেবে দাদার ব্যবহৃত ফনিক্স বাইসাইকেলে চড়ে রওনা দেন। ৫৭০ কিলোমিটার পথের মধ্যে প্রতিদিন ৬০-৭০ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার কথা জানিয়েছেন তিনি। আগামী ১৬ মার্চের মধ্যে গন্তব্যে উপস্থিত হয়ে ১৭ মার্চ জাতীর পিতার জন্মদিন পালনের আশা ব্যক্ত করেন সুজন।

সুজাউদ্দৌলা সুজন জানান, বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে জানা সবার উচিত। যে মানুষটির জন্য আজ দেশ স্বাধীন হয়েছে আমরা অনেকে তার সংগ্রামী জীবন সম্পর্কে পুরোপুরি জানি না। ছোটকাল থেকেই বঙ্গবন্ধুর সমাধিস্থলে যাওয়ার আকাঙ্খা ছিলো। এখন তা বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

পার্বতীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোতালেব হোসেন পন্টিং জানান, সুজনের এ বাইসাইকেল যাত্রা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী জানতে অন্যান্যদের আরো অনুপ্রাণিত করবে। পার্বতীপুর হয়ে টুঙ্গিপাড়া যাওয়ার কারণে আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হলো। জাতির পিতার আদর্শে জীবন যাপনের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –