• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

‘বেকাররা এগিয়ে এলে দেশের কৃষি আরো সমৃদ্ধ হবে’

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মে ২০২৩  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, কৃষিতে প্রযুক্তি ব্যবহার করে এখন অনেকে লাভবান হচ্ছেন। এ কারণে প্রতিনিয়ত কৃষিতে মানুষের আগ্রহ বাড়ছে। বেকার যুবকদেরও চাকরির পেছনে ছুটে সময় নষ্ট না করে কৃষিতে এগিয়ে আসতে হবে। বাড়ির আশপাশের জায়গার সঠিক ব্যবহারের মাধ্যমে আয়ের লক্ষ্যে কাজ করতে হবে। এতে বাংলাদেশ কৃষিতে আরো সমৃদ্ধ হবে।

শনিবার রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের বটমূল চত্বরে আয়োজিত তিন দিনব্যাপী কৃষিপ্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, রাজশাহীর বাঘা উপজেলার কৃষকরা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যেভাবে কৃষির বিপ্লব ঘটাচ্ছে, তা সত্যিই প্রশংসনীয়। তিন বছর ধরে বাঘার আম বিদেশে রফতানি হচ্ছে। গত কয়েক বছরের তুলনায় এবার বেশি আম রফতানির টার্গেট নেয়া হয়েছে। নওগাঁয় সবচেয়ে বেশি আম উৎপাদন হলেও ভিন্নতার দিক দিয়ে বাঘার আম এগিয়ে।

তিনি আরো বলেন, কৃষিই সবচেয়ে লাভজনক একটি পেশা। কৃষিতে বাংলাদেশের আউটপুট দ্বিগুণ করা সম্ভব। এজন্য সরকারি সহযোগিতা ও আধুনিক কৃষিপ্রযুক্তির সঙ্গে সঙ্গে কৃষকদের ঐকান্তিক প্রচেষ্টা জরুরি। গেল ৩ বছর ধরে সেসব দেশই ভালো আছে, যারা কৃষিতে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ এই দেশগুলোর মধ্যে অন্যতম। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।

এ সময় উপস্থিত ছিলেন- বাঘা উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –