• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

যুক্তরাষ্ট্রের ভিসানীতি বিচ্ছিন্ন বিষয়: তথ্যমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩  

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক চমকৎকার। তাদের ভিসানীতি একটি বিচ্ছিন্ন বিষয়। তবে গণমাধ্যমে ভিসানীতি আরোপ মুক্ত গণমাধ্যমের ওপর হস্তক্ষেপ। কারণ, আমাদের দেশের গণমাধ্যম অনেক শক্তিশালী। আর এই বিষয় নিয়েই বিএনপি ‘ছাগলের তিন নম্বর বাচ্চা’র মতো লাফাচ্ছে।

মঙ্গলবার রাজশাহী নগরীর পাঠানপাড়া শিমুলতলা মোড়ে জেলা ও মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ভিসানীতিতে কাকে ভিসা দেবে, কাকে দেবে না, এটি যুক্তরাষ্ট্রের ব্যাপার। তবে গণমাধমকে কেন ভিসানীতিতে ফেলা হবে সেটি বোধগম্য নয়। আমাদের স্বাধীন গণমাধ্যমের ওপর অন্য কোনো দেশের হস্তক্ষেপ নেয়ার মতো নয়।

তিনি আরো বলেন, বিএনপি আবার ক্ষমতায় গেলে তারেক জিয়াও দেশে আসবে। এরপর সে হাওয়া ভবন ও খোয়াব ভবন তৈরি করবে। এবার দেশের ৫০০ জায়গায় নয়, ৫ হাজার জায়গায় বোমা হামলা হবে। নানা আন্দোলন-কর্মসূচিতে বিএনপি বলেছিল, আওয়ামী লীগকে টেনে ক্ষমতা থেকে নামাবে। কিন্তু এখন বিএনপিই রশি ছিড়ে পড়ে গেছে।

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের গণমাধ্যম অত্যন্ত স্বাধীন এবং স্বচ্ছভাবে কাজ করে। গণমাধ্যম সবসময় গণতন্ত্রের সহায়ক হিসেবে কাজ করে। সুতরাং আমাদের গণমাধ্যমের ওপর যুক্তরাষ্ট্রের ভিসানীতি কোনোভাবেই কার্যকর হতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হাসান চৌধুরী নিখিল, রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি অনীল সরকার, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, নগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান ও রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আবিদা আনজুম মিতা প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –