• রোববার ২১ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১১ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

`গতিশীল রাষ্ট্রের জন্য গতিশীল বিচার ব্যবস্থা হতে হবে`           

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩  

 
শত প্রতিকূলতায় দেশ এগিয়ে যাচ্ছে, রাষ্ট্র অনেক গতিশীল হয়েছে। গতিশীল রাষ্ট্রের বিচার ব্যবস্থাও গতিশীল হতে হবে। আর বিচার ব্যবস্থাকে গতিশীল করার দায়িত্ব বিচারক ও আাইনজীবীদের ওপর।

বৃহস্পতিবার সকালে শেরপুর আইনজীবি সমিতির সাথে মত বিনিময়কালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই মন্তব্য করেন। প্রধান বিচারপতি বলেন, আদালতে সবাইকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। আগের থেকে দেশের বিচারব্যবস্থা অনেক এগিয়েছে। গত ৫০ বছরের মধ্যে এখনকার বিচার ব্যবস্থা অনেক ভাল।

প্রধান বিচারপতি শেরপুরের মামলা নিষ্পত্তির সংখ্যায় সন্তুষ্টি প্রকাশ করেন। বক্তব্যের আগে তিনি জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থী মানুষের জন্য ন্যায়কুঞ্জ নামে একটি বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর আইনজীবীদের জন্য একটি সমৃদ্ধ পাঠাগার উদ্বোধন করেন।

ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে অন্যান্যের মধ্যে সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মো. মশিয়ার রহমান, জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্নাসহ অন্যান্য বিচারকগণ ও আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –