• রোববার ২১ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১১ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘মেড ইন বাংলাদেশ’ লেখা সোনা রফতানি হবে বিদেশে

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  

বাংলাদেশে উৎপাদিত ‘মেড ইন বাংলাদেশ’ লেখা সোনার বার শিগগিরই বিদেশে রফতানি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সাবেক প্রেসিডেন্ট এনামুল হক খান।

সোমবার নরসিংদীর একটি রেস্টুরেন্টে বাজুস নরসিংদী জেলা শাখার মতবিনিময় সভায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

এনামুল হক খান বলেন, নরসিংদী জেলা দেশের প্রসিদ্ধ শিল্পাঞ্চল। দেশের অনেক প্রতিষ্ঠিত ব্যবসায়ী এ জেলার সন্তান। এ জেলা স্বর্ণশিল্প গড়ে তোলার জন্য উপযুক্ত জায়গা। আমরা স্বর্ণ ব্যবসায়ীরা সমবায় সমিতির মাধ্যমে নিজেদের পুঁজিগুলো একত্র করে স্বর্ণশিল্প গড়ে তুলতে পারি। ভবিষ্যতে নরসিংদীর সোনা বিদেশে রফতানি হবে।

বাজুস স্বর্ণ ব্যবসায়ীদের কল্যাণে কাজ করছে জানিয়ে তিনি বলেন, বাজুস সোনা রফতানি ও আমদানি সহজ করার জন্য কাজ করছে। ব্যবসায়ীদের ভ্যাট ও আয়কর দেওয়া সহজ করতে ভূমিকা রাখছে বাজুস। তারা যেন কোনো হয়রানির শিকার না হন, সেজন্য সবসময় সজাগ দৃষ্টি রাখা হচ্ছে।

বাজুসের সাবেক এ প্রেসিডেন্ট বলেন, দেশের সব স্বর্ণ ব্যবসায়ীকে ঐক্যবদ্ধ হতে হবে। সবাইকে এক ছাতার নিচে আসতে হবে। যেকোনো সমস্যা সবাই মিলে সমাধান করতে হবে। সবাইকে বাজুসের দিক-নির্দেশনা মেনে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে ব্যবসা করতে হবে। তাহলে সবাই লাভবান হবেন।

তিনি আরো বলেন, সোনা একটি দেশের দ্বিতীয় কারেন্সি হিসেবে বিবেচিত হয়। ‘মেড ইন বাংলাদেশ’ সিল সম্বলিত সোনার বার দেশে উৎপাদিত হবে, যা রফতানি করা হবে বিদেশে। আর জেলায় জেলায় স্বর্ণশিল্প গড়ে উঠবে, যা থেকে জেলার ও দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রফতানি করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপের সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান, কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব  মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং পবিত্র চন্দ্র ঘোষ এবং বাজুসের এজিএম (মানবসম্পদ) তানভীর আহমেদ, বাজুস নরসিংদী জেলা শাখার সভাপতি মিঠু রঞ্জন ধর, যুগ্ম আহ্বায়ক শ্যামল রায় প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –