• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

স্বল্প সময়ে পূজার মেকআপ, থাকবে সারাদিন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৩  

 
পূজা মানেই যেন সারাদিন ধরে প্যান্ডেল হপিং, টইটই করা! শহরের রাজপথে ভিড় চোখে পড়ছে দেখার মতো। আপনারও কাল থেকে প্রতিদিন ঠাকুর দেখার প্ল্যান? তাহলে চটপট শিখে নিন এমন মেকআপ যা থাকবে বহুক্ষণ আর করতে সময় লাগবে না তেমন।

যারা মেকআপ করতে পটু তারা তো হামেশাই নানা রকম এক্সপেরিমেন্ট করেন, এটা সেটা দিয়ে লুক বদলান। অনেকে আবার অতটা ভালো পারেন না। এমনকি স্কিন টোনের সঙ্গে কোন ফাউন্ডেশন যাবে, স্মোকি আইজ কীভাবে বানানো যায় সেসব তো ছেড়েই দিন সামান্য কাজল কীভাবে পরতে হয় সেটাও জানেন না। তাই পূজার আগে মেকআপ শেখাটা খুব জরুরি।

পূজার মেকআপ করার আগে মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। কোনো ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। এবার মুখে টোনার এবং তারপর সিরাম লাগান। সিরাম না লাগলেও ময়েশ্চারাইজার অবশ্যই লাগাবেন তারপর। স্কিন তৈরি না করে যদি মেকআপ করেন মেকআপ তো বসবেই না ভালো, উপরন্তু ত্বকের ক্ষতি হতে পারে। তাই ত্বককে আগে তৈরি করে নেওয়া প্রয়োজন।

এবার পোর মিনিমাইজার লাগাতে পারেন। না হলে কেবল প্রাইমার লাগিয়ে নিন। তারপর মুখে যেখানে কালো দাগ ছোপ আছে সেই জায়গায় ডার্ক রঙের কনসিলার দিন। এবার সেটাকে ভালো করে মিশিয়ে ফাউন্ডেশন লাগান।

ফাউন্ডেশন লাগানো হয়ে গেলে এবার চোখের নিচে, ভ্রুর মাঝে, নাকের উপর লাইট রঙের কনসিলার দিন। এবার এটাকেও ভালো করে মিশিয়ে ফেসপাউডার লাগিয়ে সেটাকে লক করে দিন। তারপর ব্রোঞ্জার দিয়ে গাল, নাকের দুই সাইড, কপালের উপর, থুতনি এগুলো কেটে নিন। গালে দিয়ে দিন ব্লাশ। এবার সবটুকু ভালো করে মিশিয়ে মেকআপ ফিক্সার স্প্রে করুন।

সব শেষে ভ্রূ আঁকুন আইব্রো পেন্সিল দিয়ে। তারপর চোখের উপর পছন্দের আইশ্যাডো লাগিয়ে কাজল এবং লাইনার পরে নিন। ঠোঁটে লাগিয়ে নিন পছন্দ লিপস্টিক। ব্যাস তাহলেই রেডি আপনার পূজার সাজ। এভাবে সাজলে যেমন দ্রুত সাজ হয়ে যাবে তেমনই অনেকক্ষণ থাকবেও এই মেকআপ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –