• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৩ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

বেইলি ব্রিজের সড়ক ভেঙে ভোগান্তি চরমে

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩  

বৃষ্টির পানিতে অস্থায়ী সড়ক তলিয়ে যাওয়ায় ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল ও হরিপুর উপজেলার মধ্যে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

সড়কটি ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের রামপুর বাজার নামক এলাকায়। সেখানে পূর্বের লোহার বেইলি ব্রিজ ভেঙে নতুন করে কংক্রিটের ব্রিজ তৈরির কাজ চলমান রয়েছে। ব্রিজের পাশ দিয়ে চলাচলের জন্য মাটি দিয়ে অস্থায়ী সড়ক নির্মাণ করা হয়েছিল। সে সড়কটি গত চারদিনের বৃষ্টির পানিতে ভেসে যাওয়ায় গাড়ি চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার রামপুর এলাকায় ব্রিজের কাজ প্রায় অর্ধেক হয়ে গেছে। ব্রিজটির উত্তর দিকে চলাচলের জন্য নির্মাণাধীন অস্থায়ী সড়কটির ঠিক মাঝ দিয়ে স্রোতের বেগে পানি প্রবাহিত হচ্ছে। দুইপাশে অনেক মানুষ জড়ো হয়েছে। ব্রিজের দুইপাশে ব্যাটারীচালিত অটোবাইক রয়েছে। নির্মাণাধীন ব্রিজের মাঝে কাঠ দিয়ে অস্থায়ী সড়ক বানিয়ে দুইপাশের পথচারীরা পায়ে হেটে কোনরকমে চলাচল করছে। তারা পায়ে হেটে দুইপাশে পার হয়। অটো কিংবা অন্য কোন যানবাহনে গন্তব্যস্থলে যাচ্ছে। তবে সাইকেল, মোটরসাইকেলসহ কোন গাড়িই পারাপার হতে পারছে না।

পথচারী রুবেল আলী জানান, হরিপুর উপজেলা থেকে জরুরী কাজে জেলা সদরে যাওয়ার জন্য মোটরসাইকেল নিয়ে বেরিয়ে দেখি রামপুরের সড়ক পানিতে ভেসে গেছে। বাধ্য হয়ে এখন অন্য কোন পথ দিয়ে যেতে হবে।

একইভাবে রাণীশংকৈল থেকে হরিপুর যাওয়ার এক পথচারী বলেন, জরুরী কাজে হরিপুর যাব এজন্য থ্রি হুইলারে চড়ে এসে দেখি এখানকার (রামপুর) সড়ক পানিতে। তাই থ্রি-হুইলার থেকে নেমে খুব সতর্কতার সাথে নির্মাণাধীন ব্রিজের ওপর দিয়ে পার হয়ে হরিপুরগামী অটো চেপে যাচ্ছি হরিপুরে।

ঠাকুরগাঁও সওজের নির্বাহী প্রকৌশলী রাফিউল ইসলাম বলেন, অতিবৃষ্টির কারণে এবং কৃষকেরা তাদের চাষাবাদকৃত ধান বাঁচানোর লক্ষে সড়কটি হয়তো বা কেটে দিয়েছে। পানি স্বাভাবিক হলেই সড়কটি পুণরায় সংস্কার করে চলাচলের ব্যবস্থা করে দেয়া হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –