• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

দবিরুলের আসনে ভোটের লড়াইয়ে ছেলে-ভাতিজা-ভাগনি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৪  

ঠাকুরগাঁও-২ আসনে সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। নিজেকে যোগ্য দাবি করে যেমন চলছে প্রচার-প্রচারণা, তেমন চলছে কাদা ছোড়াছুড়ি।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী, হরিপুর ও রাণীশংকৈল উপজেলার দুটি ইউনিয়ন নিয়ে গঠিত ঠাকুরগাঁও-২ আসন। দীর্ঘ ৩৫ বছর আসনটি ধরে রেখেছেন এমপি দবিরুল ইসলাম। এত দীর্ঘ সময়কালে এ আসনে দবিরুলের বিপরীতে কোনো শক্ত প্রতিদ্বন্দ্বী দাঁড়াতে পারেননি। তবে দ্বাদশ সংসদ নির্বাচনে নিজেকে সরিয়ে নিয়েছেন দবিরুল। সাতবারের এমপি দবিরুল ইসলামের আসনে লড়ছেন তার বড় ছেলে, ভাতিজা ও ভাগনি।

দবিরুল ইসলামের পরিবর্তে এবার নৌকার টিকিট দেওয়া হয়েছে তার ছেলে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলামকে। ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দবিরুল ইসলামের মেজ ভাইয়ের ছেলে ও সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান যুবলীগ নেতা আলী আসলাম জুয়েল ও জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকে ছোট বোনের মেয়ে নুরুন নাহার বেগম।

ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আলী আসলাম জুয়েল বলেন, নৌকার নেতাকর্মীরা নানাভাবে আমাদের বাধা প্রয়োগ করছেন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমি জয়ী হবো।

জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের নুরুন নাহার বেগম বলেন, ‘মানুষ পরিবর্তন চায়। ভোটাররা ভোট দিতে আসতে পারলে জয়ী হবো। এবার পরিবর্তনের আশায় সবাই লাঙ্গল প্রতীকে ভোট দেবেন।’

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাজহারুল ইসলাম বলেন, দেশে নৌকার বিকল্প নেই। এ অঞ্চলেও নৌকার কোনো বিকল্প নেই। এলাকায় যা উন্নয়ন হয়েছে সব দবিরুল ইসলাম এমপির হাত ধরে হয়েছে। সে কারণে আগামী নির্বাচনেও নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করবেন ভোটাররা।

ঠাকুরগাঁও-২ আসনের সাতবারের এমপি দবিরুল ইসলাম বলেন, ৩৫ বছরেরও বেশি সময় ধরে এ এলাকার মানুষের সেবা দিয়ে আসছি। তবে বার্ধক্যজনিত কারণে আমার পরিবর্তে এবার আমার ছেলেকে মনোনয়ন দেওয়া হয়েছে। আমার বাকি কাজগুলো সমাপ্ত করতে নৌকা প্রতীককে আগের মতো ভোট দিয়ে জয়যুক্ত করবেন এলাকাবাসী।

ঠাকুরগাঁওয়ের তিনটি সংসদীয় আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে দলীয় প্রতীকে ১০ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনজন।

ঠাকুরগাঁও-২ আসনে মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ৬২০। এরমধ্যে নারী ভোটার এক লাখ ৫৪ হাজার ৪৩৭ ও পুরুষ ভোটার এক লাখ ৬৪ হাজার ১৮৩।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –