• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

বিএন‌পির অন্তর চরম মিথ্যাচারে পরিপূর্ণ: ওবায়দুল কা‌দের

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩  

 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ব‌লেছেন, বিএনপি নেতারা মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তর চরম স্বেচ্ছাচারিতা ও মিথ্যাচারে পরিপূর্ণ। দল‌টি সবসময় গণতন্ত্রের পথকে ভয় পায়। তা‌দের রাজনীতি হলো ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে ক্ষমতা দখল। তারা লাগাতার মিছিল-সমাবেশের মাধ্যমে সরকারের বিরুদ্ধে নির্লজ্জ মিথ্যাচার-অপপ্রচার ও বিষোদ্গারে লিপ্ত। সোমবার দুপুরে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের ব‌লেন, বিএনপি স্বৈরচারী আদর্শ ও সন্ত্রাসের ধারক-বাহক এবং উগ্র-সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক। যে দল গণতন্ত্রে বিশ্বাসী নয়, সেই দল দেশের মানুষকে কী গণতন্ত্র দেবে?

তিনি আরো বলেন, বিএনপির তথাকথিত আন্দোলন ব্যর্থ হয়েছে। এ কারণে মির্জা ফখরুল ইসলামরা এখন পাগলের প্রলাপ বকছেন। বিদেশি প্রভুদের কাছ থেকে প্রত্যাশিত সাড়া না পেয়ে এবং জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা দিশেহারা হয়ে পড়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব‌লেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়ার শাসনামলে দেশে শুধুমাত্র যুদ্ধাপরাধী ও পাকিস্তানপন্থীরা রাজনীতি করতে পেরেছে। তাদের সময় সন্ত্রাস ও জঙ্গিবাদের অবাধ বিচরণ ছিল। তারা ক্ষমতা দখল ক‌রে আওয়ামী লীগের ২৪ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল। এছাড়া ২০০৪ সালের ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগের ২২ জন নেতাকর্মীকে হত্যা করেছে। তারা এখনো ঐ হামলাকারীদের পক্ষে সাফাই গায়, আরেকটি ১৫ আগস্ট সৃষ্টির হুমকি দেয়।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‌নেতৃ‌ত্বে গত দেড় দশকে বাংলাদেশ এক অভূতপূর্ব উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধির অভিযাত্রায় ধারাবাহিভাবে এগিয়ে চলেছে। উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার, বাক-স্বাধীনতা সুসংহত রয়েছে বলেই এই উন্নয়ন সম্ভব হয়েছে।

আওয়ামী লীগ নাগরিকের আশা-আকাঙ্ক্ষা ও মতামতকে ধারণ করে রাষ্ট্র পরিচালনা করছে। এ কারণে বাংলাদেশ আজ ধারাবাহিক অগ্রগতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –