• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৩ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

বিএনপি সন্ত্রাসী‌দের ভাষায় কথা বলছে: তথ্যমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ অক্টোবর ২০২৩  

 
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ব‌লে‌ছেন, বিএনপি সন্ত্রাসী‌দের ভাষায় কথা বলছে। তারা দেশে একটি সহিংসতা, নাশকতা করতে চায়। 

তি‌নি ব‌লেন, আমি আওয়ামী লীগ নেতা হিসেবে বলছি— কোনো স‌হিংসতা কাউকে করতে দেওয়া হবে না। আওয়ামী লীগ রাজপথের দল, রাজপথে কীভাবে কাকে মোকাবিলা করতে হয় সেটা আমরা জানি।

রোববার অপরাহ্নে সচিবালয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দফতরে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির স‌ঙ্গে (Iwama Kiminori) বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা ব‌লেন ড. হাছান মাহমুদ।

এ সময় তি‌নি ব‌লেন, আগামী দ্বাদশ নির্বাচন ফ্রি, ফেয়ার অ্যান্ড ট্রান্সপারেন্ট হবে এবং তা করা নির্বাচন কমিশনের দায়িত্ব। কিন্তু ক্রমাগতভাবে নির্বাচন বর্জন করা কখনো কারো জন্য সমীচীন নয় এসব বিষয় জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরিকে জানা‌নো হ‌য়ে‌ছে।

তথ্যমন্ত্রী ব‌লেন, দেশে যাতে কোনো রাজনৈতিক ভায়োলেন্স না হয় যেটি ২০১৩-১৪-১৫ সালে হয়েছে। কেননা সময়ে সময়ে বিএনপি আগুনসন্ত্রাস করে এবং এখনো করার চেষ্টা করছে, উস্কানি দিচ্ছে এ বিষয়গুলো আলোচনা হয়েছে জাপানের রাষ্ট্রদূত।

হাছান মাহমুদ ব‌লেন, পাশাপাশি আগামী নির্বাচন জনগণ এবং অনেক রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, অবাধ, সুন্দর সর্বমহলে কাছে গ্রহণযোগ্য নির্বাচন হবে।

সাংবাদিকরা বিএনপির আন্দোলন নিয়ে প্রশ্ন করলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান বলেন, দেশে কেউ সহিংসতা করুক সেটি কখনো বরদাশত করবো না। যে কেউ রাজনৈতিকভাবে আন্দোলন করতে পারে, সরকারের পদত্যাগও চাইতে পারে। কিন্তু সেটি বলে দিনক্ষণ ঠিক করে সরকারকে টেনে নামিয়ে ফেলবে সেটি বলা সমীচীন নয়, সেটি রাজনীতির ভাষা নয়।

তিনি আরো জানান, গত ৫২ বছরে বাংলাদেশের পথচলায় জাপান অর্থনৈতিকভাবে, অবকাঠামোগতভাবে আমাদের যেভাবে সহায়তা করেছে সে নিয়ে জাপানের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়েছি। দেশের উন্নয়নে ভবিষ্যতে যেনো আমরা আরো ঘনিষ্ঠভাবে কাজ করতে পারি সে জন্য তার সঙ্গে আলোচনা হয়ে‌ছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –