• রোববার ২১ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১১ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-আয়ার‌ল্যান্ড ম্যাচ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মে ২০২৩  

 
ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজে বৃষ্টি বাঁধা হয়েছিল। এজন্য সিলেটে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি ভেস্তে গিয়েছিল। ঠিক একই কারণে ইংল্যান্ডের চেমসফোর্ডেও বন্ধ রয়েছে বাংলাদেশ-আয়ার‌ল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬.৩ ওভারে আয়ারল্যান্ডের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬৫ রান।

মঙ্গলবার চেমসফোর্ডে আগে ব্যাট করে ২৪৬ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়েছে স্বাগতিক আয়ারল্যান্ড।

তবে বৃষ্টির কারণে ব্যাট ও বল হাতে নিয়ে প্যাভিলিয়নের দিকে ছুটতে হয়েছে দু’দলকেই।

এর আগে মাঝারি মানের লক্ষ্য তাড়ায় ধীরগতির শুরু করেন দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং ও স্টিফেন ডহেনি। তবে ইনিংসের প্রথম ওভারেই দারুণ সুযোগ তৈরী করেছিলেন হাসান মাহমুদ। পঞ্চম বলটি ব্যাটে খেলতে পারেননি ডহেনি, তার প্যাডে আঘাত হানে। তাতে হাসানের আবেদনে সাড়া দিয়ে আঙুল তুলে দেন আম্পায়ার। কিন্তু এ যাত্রায় রিভিও নিয়ে বেঁচে যান ডহেনি।

আইরিশদের ওপেনিং জুটি ভাঙতে খুব বেশি সময় লাগেনি বাংলাদেশি বোলারদের। চতুর্থ ওভারের তৃতীয় বলটি অফ স্টাম্পের বাইরে গুডলেন্থে করেছিলেন শরিফুল, সেখানে কাট করতে গিয়ে ব্যাকওয়াড পয়েন্টে মিরাজের হাতে ধরা পড়েন স্টার্লিং। তার আগে ১৫ রান এসেছে এই ওপেনারের ব্যাট থেকে। 

এর আগে চেমসফোর্ডে টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন মুশফিক। ৬১ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার লিটল।

চেমসফোর্ডের পেসবান্ধব উইকেটে ইনিংসের প্রথম বল থেকেই আক্রমনাত্মক বোলিং করেছেন হাসান মাহমুদ। তবে উইকেটের দেখা পেতে তাকে অপেক্ষা করতে হয়েছে ১২ বল। নিজের দ্বিতীয় ওভারের শেষ বলে ফুল লেন্থে করা বলে ব্যাট চালিয়ে বোকা বনে যান অ্যান্ডি বার্লর্বিনি। শরিফুলের ইনসুইংয়ে পরাস্ত হয়ে বোল্ড হয়েছেন ৫ রান করা বার্লর্বিনি।

এরপর টাইগার শিবিরে ভয় ধরানো টেক্টরকে স্পিন ঘূর্ণিতে পরাস্ত করে দুর্দান্ত ক্যাচ বানিয়ে আউট করেছেন তাইজুল। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ১৭ রান করেন এ ডানহাতি ব্যাটার।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –