• রোববার ২১ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১১ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভারতের বিপক্ষে নামার আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৩  

চলমান এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের তৃতীয় ও শেষ খেলতে মাঠে নামবে বাংলাদেশ দল। যেখানে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। এ ম্যাচে নামার আগেই বড় দুঃসংবাদ পেয়েছেন সাকিব আল হাসানরা।

বৃহস্পতিবার রাতে ওয়ানডে র‌্যাংকিংয়ের নতুন তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট বোর্ড (আইসিসি)। যেখানে একধাপ পিছিয়ে আটে নেমেছে বাংলাদেশ। মূলত এশিয়া কাপের বাজে পারফরম্যান্সের কারণেই এই দুঃসংবাদ পেয়েছে টাইগাররা।

বাংলাদেশকে নিচে নামিয়ে র‌্যাংকিংয়ে ওপরে উঠেছে এশিয়া কাপে চমক দেখানো শ্রীলংকা। দারুণ ক্রিকেট খেলতে থাকা দলটি পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে। যার ফল পেয়েছে র‌্যাংকিংয়েও। আইসিসির নতুন র‌্যাংকিং তালিকায় সাতে উঠেছে দাশুন শানাকার দল।

কদিন আগে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে ছিল পাকিস্তান। আফগানিস্তানকে হারিয়ে এবং এশিয়া কাপে দুর্দান্ত শুরু করে শীর্ষে উঠেছিল বাবর আজমের দল। অস্ট্রেলিয়াকে দুইয়ে এবং ভারতকে তিনে ঠেলে দিয়েছিল তারা। কিন্তু অস্ট্রেলিয়া আবার শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে। ভারত দুইয়ে উঠেছে। পাকিস্তান নেমে গেছে তিনে।

ঘরের মাঠে বিশ্বকাপ খেলার আগে অবশ্য ভারতের সামনে র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠার ভালো সুযোগ রয়েছে। রেটিংয়ে অস্ট্রেলিয়ার চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে ভারত (১১৬)। 

আগামী রোববার এশিয়া কাপের ফাইনালে শ্রীলংকার বিপক্ষে জয় পেলে শিরোপার সঙ্গে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখলে আসতে পারে রোহিত শর্মার দলের।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –