• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

বিশ্বকাপ মিস করছেন যারা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩  

কাল পর্দা উঠছে ওয়ানডের বিশ্বকাপের ১৩তম আসরের। ভারতের মাটিতে হবে এবারের বৈশ্বিক আসর। বিশ্ব সেরার লড়াই মানেই রোমাঞ্চ আর উত্তেজনা। যেখানে ব্যাট-বলের লড়াইয়ে মাতবেন তারকা সব ক্রিকেটাররা। তবে প্রতি আসরের মতো এবারও ইনজুরি বা অন্য কারণে খেলতে পারছেন না অনেক তারকা। তাদের অভাববোধ হবে নিঃসন্দেহে।

এবারের বিশ্বকাপে খেলতে না পারা তেমনই পাঁচ তারকা তারকা ক্রিকেটারকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। 

তামিম ইকবাল (বাংলাদেশ)

ভারত বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা নিয়ে নাটক হয়েছে অনেক। আইসিসির বেধে দেওয়া সময়সূচির একেবারে শেষে স্কোয়াড ঘোষণা করে বিসিবি। যে দলে ঠাঁই হয়নি দেশ সেরা ওপেনার তামিম ইকবালের। মাস তিনেক আগেও যিনি ছিলেন ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক।

দল ঘোষণার পর তামিম ইস্যুতে বেশ সরগরম ছিল দেশের ক্রিকেট আঙিনা। তার বাদ পড়ায় উঠতে থাকে নানা প্রশ্ন। দাবি করা হয়, ফিটনেস ইস্যুর কারণে তামিমকে স্কোয়াডে নেওয়া হয়নি। তাকে নিয়ে টিম ম্যানেজমেন্টও নাকি কোনো ঝুঁকি নিতে চায়নি।

পরে এক ভিডিও বার্তায় তামিম জানান, তাকে মিডল অর্ডারে ব্যাট করতে বলায় দল থেকে সরে দাঁড়িয়েছেন তিনি নিজেই। এরপর সাকিবও এক সাক্ষাৎকারে তামিমের ব্যাটিং পজিশন পাল্টে খেলতে না চাওয়ার মানসিকতাকে ‘শিশুসুলভ’ আচরণ বলে উল্লেখ করেন।

জেসন রয় (ইংল্যান্ড)

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের শিরোপা জয়ের পথচলায় বড় অবদান ছিল জেসন রয়ের। অথচ এবার বিধ্বংসী এই ওপেনার নেই ইংলিশদের স্কোয়াডে।

রয়ের বিশ্বকাপ খেলতে না পারার গল্পটা কিছুটা ব্যতিক্রম। ইংল্যান্ডের প্রাথমিক বিশ্বকাপ দলে ছিলেন তিনি। তবে চূড়ান্ত ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েন এই ওপেনার। বিশ্বকাপ দলে হ্যারি ব্রুককে জায়গা করে দিতে বাদ দেওয়া হয়েছে রয়কে।

২০১৯ সালের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য রয়ের অবশ্য সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো ছিল না। দলে থাকার মতো দাবি জানাতে পারেননি তিনি।

নাসিম শাহ (পাকিস্তান)

চোট আঘাত না দিলে বিশ্বকাপে পাকিস্তানের একাদশে নিয়মিতদের একজন থাকতেন নাসিম শাহ। সবশেষ এশিয়া কাপে কাঁধে চোট পেয়ে বসলেন গতিময় এই পেসার। যা তাকে ছিটকে দিয়েছে বৈশ্বিক আসর থেকেই।

নাসিমের অনুপস্থিতি পাকিস্তান দলের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। তার পরিবর্তে লম্বা সময় পর জাতীয় দলে ফিরেছেন হাসান আলি।

বিশ্বকাপে খেলতে না পারার আক্ষেপ কিছুটা হলেও পুড়াচ্ছে নাসিমকে। দল ঘোষণার পরপরই তার ভক্তদের উদ্দ্যেশে একটি টুইট করেন তিনি। এই পেসার সেখানে লিখেন, ‘দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের জানাচ্ছি, আমি এই দারুণ একটা দলের অংশ হতে পারিনি, যারা আমাদের দেশকে প্রতিনিধিত্ব করবে। আমি হতাশ হলেও এটা বিশ্বাস করি যে, সবকিছু আল্লাহর হাতে। দ্রুতই মাঠে ফিরব ইনশাআল্লাহ!'

মাইকেল ব্রেসওয়েল (নিউজিল্যান্ড)

নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলও চোটের থাবায় খেলতে পারছেন না এবারের বিশ্বকাপে। ২০২২ বর্ষসেরা ওডিআই ক্রিকেটারকে ছাড়াই ভারত বিশ্বকাপে খেলতে নামবে নিউজিল্যান্ড।

গত জুনে ইংলিশ কাউন্টি ম্যাচে ইনজুরিতে পড়েন ব্রেসওয়েল। কিন্তু সময়মতো সেরে উঠতে পারেননি তিনি। এতে কিউইদের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিতে পারেননি এই ক্রিকেটার।

ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলংকা)

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন শ্রীলংকা  তারকা ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গাও। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন হাসরাঙ্গা। এর আগে এশিয়া কাপেও খেলতে পারেননি তারকা এই স্পিনার।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –