• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

আফগানদের ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২৩  

বিশ্বকাপের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। আজকের ম্যাচ দিয়ে দু’দলই বিশ্বকাপ মিশন শুরু করবে। স্বাভাবিকভাবেই দু’দলের কেউ কাউকে যে ছেড়ে কথা বলবে না, তা অনুমেয়ই।

শনিবার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হবে আফগানিস্তান-বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টা। আর খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও স্টার স্পোর্টসে।

ম্যাচ শুরুর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

এর আগে ধর্মশালায় কখনো ওয়ানডে খেলেনি বাংলাদেশ। ২০১৬ টি-২০ বিশ্বকাপে এ মাঠে খেলার অভিজ্ঞতা সতীর্থদের সঙ্গে হয়তো শেয়ার করেছেন সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহরা। দলে প্রথম বিশ্বকাপ খেলা ক্রিকেটারের সংখ্যাও যে কম নয়।

হিমালচলের উইকেট হতে পারে ভাবনার কারণ। এখন পর্যন্ত দু’শোর নিচে অলআউট হওয়ার ঘটনা ঘটেছে চারবার। ২০১৭ সালের পর এ ভেন্যুতে গড়ায়নি কোনো আন্তর্জাতিক ম্যাচ। তারপরও কালো চশমা পড়া হাথুরুর বিশ্বাস উইকেট হবে স্পোটিং।

ওয়ানডেতে পরিসংখ্যানে এগিয়ে থাকলেও পচা শামুকেই পা কাটে বাংলাদেশের। তাই খুব একটা স্বস্তি পাচ্ছে না সাকিব আল হাসানের দল। অভিজ্ঞ ক্রিকেটারদের ইনজুরি আর মাঠের বাইরে নানান আলোচনা-সমালোচনার মধ্যে চাপে থেকেই ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ।

পরিসংখ্যান বিবেচনায় কিছুটা স্বস্তি মিলতে পারে টাইগারদের। কেননা, কাগজ-কলমে সবদিক দিয়েই আফগানদের চেয়ে এগিয়ে বাংলাদেশ।

এখন পর্যন্ত আফগানদের বিপক্ষে ১৫টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। এর মধ্যে টাইগারদের ৯ জয়ের বিপরীতে আফগানদের জয় ৬ ম্যাচে।

বাংলাদেশ আফগানদের বিপক্ষে দ্বৈরথে বিশ্বকাপেও এগিয়ে সাকিব আল হাসানের দল। ওয়ানডে ফরম্যাটে বিশ্বমঞ্চে এখন পর্যন্ত আফগানদের সঙ্গে দু’বার দেখা হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। এই দুই দেখায় দুবারই শেষ হাসি হেসেছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক),  মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদী (অধিনায়ক), মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নাভিন-উল-হক ও ফজল হক ফারুকী।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –